অধিনায়কত্ব ফেরে পেতে চান না মুশফিক

বিশ্বকাপে ভালো খেলার পরও মিডিয়ার সামনে আসেননি মুশফিকুর রহিম। জুলাইয়ে শ্রীলংকা সফরেও রান এসেছে তার ব্যাট থেকে। তবুও মিডিয়া থেকে দূরে থেকেছেন উইকেটরক্ষক এ ব্যাটসম্যান। দরজায় কড়া নাড়ছে আরেকটি সিরিজ। আফগানিস্তানের বিপক্ষে দু’দিন পরই চট্টগ্রামে একমাত্র টেস্ট খেলতে নামবে বাংলাদেশ।

এই সিরিজের প্রস্তুতি নিয়ে অসম্ভব ব্যস্ত ছিলেন মুশফিক। জাতীয় দলের ক্যাম্পের বাইরেও ব্যক্তিগতভাবে স্কিল এবং ফিটনেস নিয়ে কাজ করেছেন। প্রস্তুতিটা ভালো হওয়ায় ফুরফুরে মেজাজে আছেন জাতীয় দলের উইকেটরক্ষক এ ব্যাটসম্যান।

বিশ্বকাপে ব্যক্তিগত এবং দলের পারফরম্যান্স, ড্রেসিংরুমের শৃঙ্খলা, জাতীয় দলের শক্তি এবং দুর্বল দিক, নতুন কোচিং স্টাফ এবং টেস্ট চ্যাম্পিয়নশিপ ও টি২০ বিশ্বকাপের লক্ষ্য নিয়ে বলেছেন।

কেন উইলিয়ামসন নিউজিল্যান্ডের অন্যতম সেরা একজন ব্যাটসম্যান। সে দুর্দান্ত পারফরম্যান্স করছিল। অনেকেই হয়তো ভেবেছে, ওই রানআউট হয়ে গেলে আমরা জিতে যেতাম। কিন্তু ওই রানআউট হওয়ার পর টম ল্যাথাম বা অন্য কেউ এসে ফিফটি রানের জুটি করলেই হয়ে যেত। তবে আমরা খুব কাছে গিয়ে হেরে গেছি। অবশ্যই ওই রানআউট করা গেলে ম্যাচটা আরও ক্লোজ হতে পারত। যেমন তামিম রোহিত শর্মার ক্যাচ ফেলায় অনেকে বলেছে, ক্যাচটা নিতে পারলে ভারতের বিপক্ষে জিতে যেতাম। অন্যভাবেও চিন্তা করা যায়- রোহিত আউট হলে কোহলি বড় ইনিংস খেলতে পারত। কারণ সবই তো আমাদের পক্ষে যাবে না। যা কিছু হয় সবই খেলার অংশ। তবে এই জিনিসগুলো নিয়ে সব সময় আলোচনা না করাই ভালো। যে মিস করেছে, তারই তো বেশি খারাপ লাগে। তাকে তো আরও খেলতে হবে। আর শুধু ওই রানআউট না হওয়ায় আমরা হারিনি। ৩০টা রান আমরা কম করেছিলাম। আমি রানআউট না হলে, মিঠুন আউট না হলে সেটা হয়ে যেত। বা সাকিব আর একটু টিকে গেলে ২০ থেকে ৩০টি রান বেশি হতো।

মুশফিকুর রহিম

শ্রীলংকা সফরে অধিনায়ক হওয়ার প্রস্তাব কেন ফিরিয়ে দিয়েছেন, এ সম্পর্কেও খোলামেলা কথা বলেছেন সাবেক এ অধিনায়ক।

হ্যাঁ, আমার কাছে প্রস্তাব এসেছিল। কিন্তু আমি আন্তরিকভাবে বিসিবিকে না করেছি। কারণ আমার মনে হয়েছে অধিনায়ক হিসেবে আমার আর তেমন কিছু দেওয়ার নেই। ভবিষ্যতেও আমি আর অধিনায়ক হতে চাই না।

মুশফিকুর রহিম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 + 2 =

shares