অস্ট্রেলিয়া সফর বাতিল করায় হতাশ বিসিবি: নিজাম

বাণিজ্যিকভাবে অলাভজনক কারণ দেখিয়ে বাংলাদেশের অস্ট্রেলিয়া সফর বাতিল করেছে দেশটির ক্রিকেট বোর্ড।

ক্রিকেট অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিপাক্ষিক টেস্ট সিরিজ বাতিল করার পর বিসিবি হতাশা ব্যক্ত করে বলেছে,  এই বছরের শেষের দিকে এই টুর্নামেন্টের জন্য প্রাথমিকভাবে সূচি ঘোষণা করা হয়েছিল।

সিএ সিরিজ বাতিল করার জন্য আর্থিক কারণ উল্লেখ করেছে,  এমনকি আইসিসির ফিউচার ট্যুর প্রোগ্রাম অস্ট্রেলিয়া বাতিল করে, যা আগস্ট এবং সেপ্টেম্বর মাসে বাংলাদেশের বিরুদ্ধে দুই টেস্ট এবং তিনটি ওডিআই খেলার কথা ছিল।

সফরটি বাতিল হয়ে যায় কারণ অস্ট্রেলিয়ান ব্রডকাস্টাররা ফুটবল মৌসুমের মাঝখানে সিরিজটি টেলিভিশনে গুরুত্বহীন হবে বলে ধারনা করছে।

সিএ বিসিবিকে জানায় যে সফরটি “বাণিজ্যিকভাবে কার্যকর” নয়। “এটা দুর্ভাগ্যজনক। তারা বিবেচনা করছে আর্থিকভাবে কতটা উপকৃত হবে, এটা স্পষ্টতই দুর্ভাগ্যজনক। অনেক সিরিজ ছিল যেখানে আমরা এত বেশি লাভ করিনি, কিন্তু আমরা খেলেছি।“  বলেন বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী।

বিসিবির সিইও বলেন, সিরিজ বাতিল সত্ত্বেও তারা অস্ট্রেলিয়ায় ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটির সাথে ভাল সম্পর্ক বজায় রাখবে। “টেস্ট স্ট্যাটাস পাওয়ার আগে ও পরে অনেকবারই সিএ আমাদের সমর্থন করেছে। অতীতের আম্পায়ার প্রশিক্ষণ, খেলোয়াড়দের প্রশিক্ষণ ইত্যাদিতে তারা আমাদের সাহায্য করেছে। সিএ নিশ্চিত করেছে যে ভবিষ্যতে এই দ্বিপাক্ষীয় বন্ধনগুলি চলতে থাকবে।” বলেন নিজামউদ্দিন।

নিজামউদ্দিন আরো বলেন, “অস্ট্রেলিয়ার পরবর্তী বিশ্বকাপ টি-টোয়েন্টি টুর্নামেন্টের আগে টি ২০ সিরিজের বিষয়ে আমাদের পক্ষ থেকে এখনো কোনও প্রস্তাব না দেয়া হয়নি, তবে সিএ থেকে প্রস্তাব পেয়েছি।”

বাংলাদেশ এখন পর্যন্ত দুবার অস্ট্রেলিয়া ভ্রমণ করেছে। ২০০৩ সালে একটি টেস্ট সিরিজ খেলেছিলো এবং ২০০৪ সালে ওয়ানডে সিরিজ খেলেছিলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 1 =

shares