আজ বাঁচা -মরার ম্যাচে পাঞ্জাবের মুখোমুখি কলকাতা

পাঞ্জাবের ঘরের মাঠ হলকার স্টেডিয়ামে বিকেল ৪.৩০ মিনিটে শুরু হবে দু’দলের লড়াই।

১০ ম্যাচের ৬টিতে জিতে পয়েন্ট টেবিলের তিনে গেইলের দল। নিজেদের শেষ ম্যাচে রাজস্থানের কাছে ১৫ রানে হেরে প্লে-অফে উঠার অপেক্ষা বাড়াল পাঞ্জাব। অন্যদিকে ১১টি ম্যাচের মধ্যে ৫টিতে জিতে পয়েন্ট টেবিলের পাঁচে অবস্থান করছে কলকাতা। নিজেদের শেষ দুই ম্যাচে মুম্বাইয়ের কাছে ধরাশায়ী হয়ে আসরে টিকে থাকা নিয়ে শঙ্কার মধ্যে রাসেলের দল।

এই ম্যাচে হারলে আসর থেকে ছিটকে যাবে কলকাতা। তাই দুল দলের জন্য এই ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ। বোলিং ও ব্যাটিং লাইন -আপে দুইদলই সমানে সমান। দুই দলেই গেইল -রাহুল ও লিন-রাসেলের মত বিগ হিটার থাকায় হাইস্কোরিং ম্যাচের প্রত্যাশা করছে দর্শকরা। বোলিং আক্রমণে কলকাতা থেকে কিছুটা পিছিয়েই থাকবে পাঞ্জাব।

কলকাতা দলে নারাইন ও কুলদিপ যাদবের মত বিশ্বমানের স্পিনার রয়েছে। গত কয়েকটি ম্যাচে নিজেকে মেলে ধরতে পারছেননা গেইল। গেইল না পারলেও ঠিকই পেরেছেন রাহুল, শেষ ম্যাচে তার ঝড়ো ব্যাটিং দেখেছে ক্রিকেট প্রেমিরা। তাই এই ম্যাচে মূল স্পটলাইটে থাকছেন লোকেশ রাহুল। এই ম্যাচে দুদলের একাদশেই ১টি করে পরিবর্তন আসতে যাচ্ছে।

কলকাতার সম্ভাব্য একাদশ : ক্রিস লিন, সুবমান গিল, রবিন উথাপ্পা, দিনেশ কার্তিক, আন্দ্রে রাসেল, নিতিশ রানা,  সুনিল নারাইন, কুলদিপ যাদব, মিচেল জনসন, শিবাম মাবি ও পিয়ুশ চাওলা।

পাঞ্জাবের সম্ভাব্য একাদশ : লোকেশ রাহুল, ক্রিস গেইল, মাইনাক  আগারওয়াল, কারুন নায়ার, মনোজ তিওয়ারি, অক্সার প্যাটেল, আকাশদিপ নাথ,  রবিচন্দ্রন অশ্বিন, মার্কাস স্টোইনিস, মোহিত শর্মা ও  মুজিবুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty + fifteen =

shares