ইউএস ওপেনের ২য় রাউন্ডের হালচাল

বিগ ম্যাচে মারিয়া শারাপোভাকে ৬-১, ৬-১ গেইমে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছে সেরেনা উইলিয়ামস। এছাড়াও নারী এককে দ্বিতীয় রাউন্ডে যায়গা করে নিয়েছেন ভেনাস উইলিয়ামস ও কারোলিনা প্লিসকোভা। আর পুরুষ এককে রবার্ত কার্বালেসকে সরাসরি সেটে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছেন নোভাক জকোভিচ।

ইউএস ওপেনের প্রথম দিনেই দুই প্রতিদ্বন্দ্বির দেখা। প্রথমবারের মত ইউএস একে অপরের বিপক্ষে নামার আগে তুমল লড়াইয়ের আশা করেছিলো সমর্তকরা। কিন্তু একপেশে ম্যাচে সেরেনা উইলিয়ামসের সামনে দাড়াতেই পারেননি মারিয়া শারাপোভা। 

প্রথম সেটে ৬-১ গেমে উড়িয়ে দেয়ার পর দ্বিতীয় সেটেও ৬-১ গেমের জয় নিয়ে দ্বিতীয় রাউন্ডে জায়গা করে নেন ২৩ বারের গ্র্যান্স্লাম জয়ী সেরেনা।

এদিকে প্রথম রাউন্ডে সহজ জয় পেয়েছে তার বোন ভেনাস উইলিয়ামসও। প্রথম সেটে ৬-১ আর দ্বিতীয় সেটে ৬-০ গেমের সহজ জয় নিয়ে কোর্ট ছাড়েন ৩৯ বছর বয়সী ভেনাস।

আরেক ম্যাচে কষ্টার্জিত জয় পেয়েছেন কারোলিনা প্লিসকোভা।  তেরেজা মার্টিনকোভার বিপক্ষে জয় পেতে রিতিমত ঘাম ঝড়াতে হয়েছে আসরের তৃতীয় বাছাইকে।  দুটি সেটই গড়িয়েছে টাইব্রেকে। এদিকে পুরুষ এককে সহজ জয় পেয়েছে নোভাক জকোভিচ।  রোবের্তো কারবালেলসকে দাড়াতেই দেননি বিশ্ব নাম্বার ওয়ার। প্রথম সেটে ৬-৪, দ্বিতীয় সেটে ৬-১ আর তৃতীয় সেটে ৬-৪ গেইমের সহজ জয়ে দ্বিতীয় রাউন্ডে উঠে গেছেন জকোভিচ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two + twelve =

shares