ইমরুল – মাহমুদউল্লাহর ব্যাটে লড়ছে বাংলাদেশ

১৯তম ওভারে প্রথমবারের মত রশিদ খান আক্রমণে আসতেই আত্মহত্যার মিছিলে যোগ দেন লিটন, মুশফিক ও সাকিব। তিন ওভারের ব্যবধানে সাজঘরে ফেরেন এই তিনজন।১৮ ওভারে ২ উইকেটে ৭৬ রান থেকে ২১ ওভারে ৫ উইকেটে ৮৭ রানের দলে পরিণত হয় বাংলাদেশ। সেখান থেকে ষষ্ঠ উইকেটে দলকে পথ দেখাচ্ছেন ক্যারিয়ারে প্রথমবারের মতো ছয় নম্বরে ব্যাট করতে নামা ইমরুল কায়েস ও সবসময়ের ‘বিপদের বন্ধু’ খ্যাত মাহমুদউল্লাহ রিয়াদ।

গুছিয়ে ওঠা বাংলাদেশ আবার এলোমেলো। সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের রান আউটে চাপে পড়ে গেছে বাংলাদেশ। এই দুই রান আউটের আগে লিটন দাস ফিরে যাওয়ায় টাইগাররা হারায় ৫ উইকেট।

শুরুর ধাক্কার পর মুশফিকুর রহিম ও লিটন দাস বেশ গুছিয়ে নিয়েছিলেন দলকে। কিন্তু রশিদ খান বোলিংয়ে আসতেই পাল্টে যায় দৃশ্যপট। আগের বলে আফগান স্পিনারকে চার মেরে পরের বলটাতেই আবার ‘বিগ’ শট খেলতে চেয়েছিলেন লিটন।

কিন্তু ব্যাটের উপরের দিকে লেগে বল ভাসতে থাকে বাতাসে। সহজ ক্যাচটা নিতে কোনও অসুবিধাই হয়নি ইহসানউল্লাহর। যাওয়ার আগে ৪৩ বলে ৩ বাউন্ডারিতে লিটন করেন ৪১ রান।

লিটনের আউটের দুই বল পরই আবার ধাক্কা বাংলাদেশ শিবিরে। দুঃখজনক রান আউটে প্যাভিলিয়নে ফিরে যান সাকিব আল হাসান। মুশফিকের সঙ্গে ভুল বোঝাবুঝিতে সামিউল্লাহ শেনওয়ারির সরাসরি থ্রোতে স্টাম্প ভেঙে গেলে শূন্য রানে ফেরেন সাকিব।

মুশফিকও একই ভুলের শিকার! চমৎকার ব্যাটিংয়ে আরও একটি বড় ইনিংসের ইঙ্গিত দিচ্ছিলেন তিনি। কিন্তু এই উইকেটরক্ষক ব্যাটসম্যানও শিকার রান আউটের।

ইমরুল কায়েসের সঙ্গে ভুল বোঝাবুঝিতে মোহাম্মদ নবীর দেওয়া থ্রোতে স্টাম্প ভেঙে দেন বোলার রশিদ। তাতে ৩৩ রানে থামে মুশফিকের ইনিংস।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭২ রান।ইতোমধ্যে ওডিআই তে নিজের ২০ তম অর্ধশতকের দেখা পেয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × three =

shares