ওয়ার্নার-স্মিথকে দুয়ো দেবেন নাঃ জাস্টিন ল্যাঙ্গার

২০১৮ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেপটাউন টেস্টে বল টেম্পারিংয়ের দায়ে নিষিদ্ধ হন স্টিভেন স্মিথ,ডেভিড ওয়ার্নার ও ক্যামেরন ব্যানক্রফট। ব্যানক্রফটকে নয় মাস এবং স্মিথ ও ওয়ার্নারকে ১২ মাস করে নিষিদ্ধ করা হয়। 

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে দারুণ এক শতক করে অস্ট্রেলিয়াকে জেতাতে সাহায্য করেন স্টিভেন স্মিথ। সেই ম্যাচে রানের দেখা পান ওয়ার্নারও। তবে এই দুই ক্রিকেটারের প্রতি দর্শকদের আচরণ মোটেও ভালো ছিল না। সেই ম্যাচে স্মিথ-ওয়ার্নারদের ক্রমাগত দুয়ো দিয়ে গেছেন। প্রতারক…প্রতারক, লজ্জা…লজ্জা শব্দে গ্যালারি মুখর করে রাখেন ইংলিশ সমর্থরা। 

‘স্যান্ডপেপার গেট’ কেলেঙ্কারির সাজা কেটে ক্রিকেটে ফিরে এসেছেন ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথ। আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে রানের ফোয়ার ছুটিয়েছেন তারা। তবে বল টেম্পারিং কাণ্ডের অভিশাপ পেছন ছাড়ছে না তাদের। প্রায় প্রতিটি ম্যাচেই দর্শকদের দুয়ো শুনতে হচ্ছে এই দুই ক্রিকেটারকে। এমন চলতে থাকলে তাদের মনে নেতিবাচক প্রভাব পড়তে পারে। এটা ভেবেই স্মিথ ও ওয়ার্নারকে উপহাস বা টিটকিরি না করতে দর্শকদের প্রতি অনুরোধ জানালেন অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার।

এটা অস্বীকার করার উপায় নেই যে, তারা ভুল করেছে। তবে তার মূল্যও তারা দিয়েছে। ক্রিকেটাররা মাঠে খেলছেন আর বাইর থেকে তাদের দুয়ো দেওয়া হচ্ছে এটা কষ্ট দেয় আমাকে। এটা ক্রিকেটের স্পিরিটের সাথে যায় না।

অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার

শোনা যাচ্ছিল, ফিটনেসে ঘাটতির কারণে বিশ্বকাপের প্রথম ম্যাচ মিস করতে পারেন ওয়ার্নার। তবে সেই সম্ভাবনা উড়িয়ে দিলেন ল্যাঙ্গার। তবে শন মার্শ না উসমান খাজা খেলবেন সেটা নিশ্চিত করেননি অজি কোচ। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen − nine =

shares