ড্র করলেই ফাইনালে চলে যাবে আবাহনী

আঞ্চলিক পর্বের সেমিফাইনালের দ্বিতীয় লেগে কাল মাঠে নামছে আবাহনী লিমিটেড। উত্তর কোরিয়ার ক্লাব এপ্রিল টোয়েন্টি ফাইভের বিপক্ষে প্রথম লেগে ৪-৩ গোলে জেতায় এগিয়ে থেকেই মাঠে নামবে আকাশী-নীলরা। তবে দ্বিতীয় লেগকে কঠিন চ্যালেঞ্জ বলছেন কোচ মারিও লেমোস। পিওং ইয়ংয়ে ম্যাচটি শুরু হবে বাংলাদে সময় বিকাল তিনটায়।

ইতিহাসে তৈরি হয়েছে আগেই, এখন ইতিহাসের পাতা ভারী করার পালা। সেই পথে এক ধাপ এগিয়েও আছে ঢাকার জায়ান্ট আবাহনী। দ্বিতীয় লেগে উত্তর কোরিয়ার ক্লাবের সঙ্গে ড্র করলেই প্রথমবারের মত ফাইনালে খেলবে আকাশী নীলা। 

প্রথম লেগ ৪-৩ গোলে জিতে আত্মবিশ্বাসী থাকারই কথা মারিও লেমোসের দলের। কিন্তু আত্মতুষ্টিতে না ভুগে সাবধানী থাকতে চান আবাহনী কোচ মারিও লেমোস, “আগের ম্যাচে আমরা জিতেছি সত্য। তবে অনেক ভুলও করেছি। এখানে সেটি করা চলবে না। ডিফেন্স নিয়ে আমি চিন্তিত। আমাদের জন্য এটি বেশ কঠিন ম্যাচই হতে যাচ্ছে আমি বলবো। তবে সবাই অনেক আশা নিয়ে বসে আছে। আশা করছি ভালো কিছুই হবে।“

ভিসা জটিলতা কাটিয়ে দলের সঙ্গে যোগ দিয়েছেন দলের প্রাণভোমরা সানডে চিজোবা। আর কার্ড নিষেধাজ্ঞা কাটিয়ে এই ম্যাচে খেলতে পারবেন মিশরের ডিফেন্ডার আলা নাসের।

এদিকে ছেড়ে কথা বলতে চায় না এপ্রিল টোয়েন্টি ফাইভও। হারলেও ৩ অ্যাওয়ে গোলে এগিয়ে স্বাগতিকরা। এপ্রিল টোয়েন্টি ফাইভের কোচ ও ইয়ুন সন জানান, “আগের  ম্যাচে আমরা প্রচুর ভুল করেছি। এবার আর সেটি করবে ফুটবলাররা। এটা আমার বিশ্বাস। আর আমাদের মাঠে খেলা তাই এগিয়ে থাকবো আমরা।“ উৎসবের অপেক্ষা আকাশী নীল শিবিরে। তবে উত্তর কোরিয়া লিগের ১৮ বারের চ্যাম্পিয়নদের বিপক্ষে কঠিন পথ পাড়ি দিতে হবে বাংলাদেশের লিগ চ্যাম্পিয়নদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 + nineteen =

shares