তাজিকিস্তানকে হারিয়ে ফিলিস্তিনের দুর্দান্ত শুরু

বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ‍ফুটবলে শুভসূচনা করেছে ফিলিস্তিন। বৃহ্স্পতিবার তারা ২-০ গোলে হারিয়েছে তাজিকিস্তানকে। বৃহ্স্পতিবার সিলেট জেলা স্টেডিয়ামে নিজেদের প্রথম ম্যাচে তারা ২-০ গোলে হারিয়েছে তাজিকিস্তানকে। দুই অর্ধে দুই গোল করেছে পশ্চিম এশিয়ার দেশটি। গোল করেছেন জোনাথন জুরিল্লা ও আলহাদারি।

টুর্নামেন্টের দ্রুততম গোলটি দেখা গেলো ফিলিস্তিন মিডফিল্ডার জোনাথনের পায়ে। ম্যাচ তখন কেবল শুরু হয়েছে। আবদুল লতিফের নিচু ক্রস থেকে জোনাথন জুরিল্লার প্লেসিং যখন তাজিকিস্তানের জালে জড়ায় তখন ম্যাচের বয়স মাত্র ৩৫ সেকেন্ড।

দ্বিতীয়ার্ধের শুরুতে পাল্টা আঘাতের সহজতম সুযোগটি এসেছিল তাজিকিস্তানের। কিন্তু দুর্ভাগ্য প্রথম ম্যাচে নেপালকে হারিয়ে টুর্নামেন্ট শুরু করা দলটির।

৪৭ মিনিটে ডান দিক থেকে রহিমভের ক্রসে এরগাসেভ নিচু হয়ে হেড নিলেও ফিরে আসে ফিলিস্তিনির গোলরক্ষকের পায়ে লেগে।

পিছিয়ে পড়া তাজিকিস্তান ম্যাচে প্রাধান্য নিয়ে খেলেও সমতায় ফিরতে পারেনি। উল্টো ৭৫ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে ফিলিস্তিন। সাদি শাবানের কর্নারে দুর্দান্ত হেডে গোল করেন আলবাদারি।

দুই গোলে পিছিয়ে পড়া তাজিকিস্তানের শেষ দিকে দুঃসংবাদ হয় তাদের অন্যতম ফরোয়ার্ড কালানদারভ বখতিয়ার গুরুতর আহত হয়ে মাঠ ছাড়লে।

ফিলিস্তিনের ডিফেন্ডারের সঙ্গে এয়ারের বল দখলের সময় মাথায় আঘাত পেয়ে মাটিতে পড়ে যান বখতিয়ার। তখন কাঁধে প্রচন্ড আঘাত পেলে অ্যাম্বুলেন্সে হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে।

ফিলিস্তিনের জয়ে জমে উঠলো ‘এ’ গ্রুপের হিসেব। শনিবার গ্রুপের শেষ ম্যাচে মুখোমুখি হবে ফিলিস্তিন ও নেপাল।

সেমিফাইনালে যেতে হলে নেপালকে গোলের হিসেবে মিলিয়ে জিততে হবে। ওই ম্যাচে নেপাল জিততে না পারলে ‘এ’ গ্রুপ থেকে সেমিফাইনালে উঠবে ফিলিস্তিন ও তাজিকিস্তান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × three =

shares