ত্রিুকেটের রোনালদো হলেন কোহলি

ক্যারিবীয় অলরাউন্ডার ডোয়াইন ব্র্যাভো ভারতীয় কাপ্তান কোহলিকে ‘ক্রিকেটের রোনালদো হিসেবে উল্লেখ করেন।

বর্তমান বিশ্বের অন্যতম সেরা ফুটবলার হলেন পর্তুগীজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। ফুটবল বিশ্বে তিনি সিআরসেভেন হিসেবে পরিচিত। সম্প্রতি চ্যাম্পিয়ানস লিগের কোয়ার্টার ফাইনালে জুভেন্টাসের বিপক্ষে রোনালদোর জোড়া গোলে ১ম লেগে দুর্দান্ত জয় পায় লজ ব্ল্যাঙ্কোসরা। পর্তুগীজ এই তারকা ফুটবলার অসাধারন এক ব্যাকহিলে দেয়া গোলে ফুটবল বিশ্ব মুগ্ধ হয়ে আছে।

ফুটবলে যেমন আছেন রোনালদো, ক্রিকেট বিশ্বে ঠিক তেমনি আছে বিরাট কোহলি। ভারতের জাতীয় দলের নের্তৃত্বভার গ্রহন করার পর টিম ইন্ডিয়াকে একের পর সাফল্যের মুখ দেখিয়ে যাচ্ছেন এই তারকার ক্রিকেটার। এতদিন ভারতকে নিয়ে একটা বদনাম ছিলো, তা হলো ভারত বিদেশের মাটিতে সাফল্য পায়না। কিন্তু এবার কোহলির নের্তৃত্বে সেই বদনামও ঘুচালো। সম্প্রতি দক্ষিন আফ্রিকার মাটিতে স্বাগতিকদের ওডিআই সিরিজে ৬-১ ব্যবধানে বিধ্বস্ত করে ভারত। দলকে নের্তৃত্ব দেয়ার পাশাপাশি নিজের ব্যাটিং প্রতিভাও দেখিয়ে চলেছেন তিনি। ভারতীয় এই ব্যাটিং জিনিয়াসের ব্যাটিং নিয়ে প্রশংসা করতে গিয়ে ক্যারিবীয় অলরাউন্ডার বিরাটকে ক্রিকেটের রোনালদো হিসেবে উল্লেখ করেছেন। তিনি বলেছেন, ‘ফুটবলের রোনালদোর সঙ্গে ক্রিকেটের কোহলির তুলনাই সবচেয়ে ভালো মানায়।’

কোহলি সম্পর্কে বলতে গিয়ে ব্রাভো বলেন, “বিরাট মূলত অনূর্ধ্ব-১৯ দলে আমার ছোট ভাই ড্যারেনের সাথে খেলতো। আমি ড্যারেনকে সবসময় বলতাম কোহলি এমন একজন খেলোয়াড় যাকে তোমার অনুসরণ করা উচিত।“

বিরাটকে কোহলির সাথে তুলনা করা প্রসংঙ্গে ব্র্যাভো জানান, “বিরাটকে দেখলেই আমার ক্রিশ্চিয়ানো রোনালদোর কথা মনে পড়ে। ভারতের হয়ে হোক কিংবা আইপিএলে বেঙ্গালুরুর হয়ে যখনই বিরাট ব্যাট করে ওর  প্রতিভা দেখে আমি মুগ্ধ হয়ে যাই। ওর ব্যাটিংকে তো সম্মান করতেই হয়।”

এরই মধ্যে বিরাট কোহলি ওয়ানডে ক্রিকেটের দ্বিতীয় সর্বোচ্চ সেঞ্চুরির মালিক হয়ে গেছেন। ৩৫ সেঞ্চুরি করা কোহলি নিজেকে কোন কোন উচ্চতায় নিয়ে যান সেটাই দেখার অপেক্ষায় ক্রিকেট বিশ্ব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − 18 =

shares