নেইমার -ফিরমিনোতে ব্রাজিলের সহজ জয় (ভিডিও সহ)

বিশ্বকাপের পর প্রথমবারের মতো জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নামায় ফুটবলবোদ্ধা ও সমর্থকদের চোখ ছিল ব্রাজিল বনাম যুক্তরাষ্ট্রের এই প্রীতি ম্যাচে। অধিনায়ক নেইমার ও রবার্তো ফিরমিনোর গোলে যুক্তরাষ্ট্রের বিপক্ষে এদিন ২-০ গোলের সহজ জয় পেয়েছে তিতের শিষ্যরা।

যুক্তরাষ্ট্রের বিপক্ষে সর্বশেষ পাঁচবারের দেখার সব ক’টিতেই জিতেছে সেলেসাওরা। এই ম্যাচে তাই স্বাভাবিকভাবেই ফেবারিট ছিল ব্রাজিল। খেলা শুরু হতেই তার প্রমাণও পাওয়া গেল। শুরু থেকেই একের পর এক আক্রমণে বিপর্যস্ত ছিল যুক্তরাষ্ট্রের রক্ষণভাগ।

ম্যাচের ১১ মিনিটেই গোলের দেখা পায় ব্রাজিল। রবিনসনের বাড়ানো বল নিয়ে দ্রুত গতিতে এগিয়ে যান ডগলাস কস্তা। মাঠের ডান কোন থেকে তার ক্রসে পা ছুঁইয়ে বল জালে জড়ান রবার্তো ফিরমিনো। ম্যাচের ৩১ মিনিটেও একইভাবে বল নিয়ে ঢুকে পড়েছিলেন কস্তা।

সেবার নেইমারের উদ্দেশে ক্রস বাড়ালেও লক্ষ্য ভেদ করতে পারেননি প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) তারকা এই ফরোয়ার্ড। ম্যাচের ৩৮ মিনিটে আরও একবার এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিল ব্রাজিলের সামনে। নেইমার-কৌটিনহোর দুর্দান্ত নৈপুণ্যে বল পেয়েছিলেন ফাবিনহো।

কিন্তু গোলরক্ষক জ্যাক সিফেন অসাধারণ দক্ষতায় সে যাত্রায় রক্ষা পায় যুক্তরাষ্ট্র। তবে ৪৩ মিনিটে ঘটে অঘটন। ফাবিনহো বল নিয়ে ডি-বক্সে ঢোকার সময় যুক্তরাষ্ট্রের রক্ষণভাগের অযাচিত ট্যাকেলে মাটিতে লুটিয়ে পড়েন। রেফারিও পেনাল্টির বাঁশি বাজাতে দেরি করেননি।

স্পট কিক থেকে দলের পক্ষে দ্বিতীয় গোলটি আদায় করে নেন অধিনায়ক নেইমার। জাতীয় দলের জার্সিতে ৯১তম ম্যাচে এটা নেইমারের ৫৮তম গোল। প্রথমার্ধ শেষেই ২-০ গোল ব্যবধানে এগিয়ে থাকে বিরতিতে যায় ব্রাজিল। দ্বিতীয়ার্ধেও বেশ কয়েকটি সুযোগ সৃষ্টি করে সেলেসাওরা।

অবশ্য আর কোনো গোলের দেখা পায়নি দলটি। শেষ পর্যন্ত বিশ্বকাপের পর প্রথম ম্যাচে ওই ২-০ গোলীর জয় নিয়েই মাঠ ছাড়ে নেইমার-কৌটিনহো-ফিরমিনোরা। একই সঙ্গে ঘরের মাঠে অনুষ্ঠেয় কোপা আমেরিকার প্রস্তুতিটাও ভালোভাবেই শুরু করল সেলেসাওরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two + 14 =

shares