প্লে-অফ নিশ্চিতের মিশনে হায়দ্রবাদের মুখোমুখি কলকাতা

টেবিল টপার হায়দ্রবাদের বিপক্ষে  এই ম্যাচে কঠিন পরীক্ষা দিতে হতে পারে দিনেশ কার্তিকের দলকে।

হায়দ্রবাদের ঘরের মাঠ রাজিব গান্ধী স্টেডিয়ামে রাত ৮.৩০ মিনিটে শুরু হবে দুদলের লড়াই। ১৩ ম্যাচের ৯টিতে জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে হায়দ্রবাদ। ইতোমধ্যে প্লে-অফ নিশ্চিত করা দলটি শেষ দুই ম্যাচে হেরে কিছুটা ব্যাকফুটে রয়েছে। অন্যদিকে ১৩ ম্যাচের ৭টিতে জিতে পয়েন্ট টেবিলের তিনে অবস্থান কার্তিকের দলের।

শেষ রাজস্থানের সাথে ৬ উইকেটের জয়ে প্লে-অফের স্বপ্ন জোড়ালো করেছে কেকেআর। ব্যাটিং ও বোলিংয়ে আক্রমণে সাকিবের দল কিছুটা এগিয়ে থাকবে। কলকাতায় রাসেল, লিন ও নারাইনের মতো বিগ হিটার রয়েছে, যারা হায়দ্রবাদের দুশ্চিন্তার কারন হয়ে দাঁড়াতে পারে। তাই আজ এদেরকে আটকে রাখা হায়দ্রবাদ বোলারদের জন্য চ্যালেঞ্জ। 

হায়দ্রবাদের মূল শক্তির জায়গা হলো বোলিং আক্রমণ। এবারের আসরে রশিদ, সাকিব ও কৌলের বোলিং তোপের সামনে দাঁড়াতে পারেনি ব্যাটসম্যানরা। হায়দ্রবাদ প্লে-অফ নিশ্চিত করায় ঘরের মাঠে নির্ভার হয়েই খেলতে নামবে। এই ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকেই আসর শেষ করতে চাইবে উইলিয়ামসনের দল। অন্যদিকে এই ম্যাচে হেরে গেলে শেষ চারে উঠা কঠিন হয়ে যাবে কলকাতার জন্য। তখন তাকিয়ে থাকতে হবে প্লে-অফের লড়াইয়ে থাকা বাকি ৪টি দলের দিকে।

এত ঝামেলায় না গিয়ে আজই হায়দ্রবাদকে হারিয়ে শেষ চার নিশ্চিত করার লক্ষেই মাঠে নামবে রাসেলের দল। চলতি আসরে শেষ দেখায় ৫ উইকেটে জিতেছিল উইলিয়ামসনের দল। এই ম্যাচে ১টি করে পরিবর্তন আসতে পারে দুদলের একাদশে।

কলকাতার সম্ভাব্য একাদশ : সুনিল নারাইন, ক্রিস লিন, রবিন উথাপ্পা, নিতিশ রানা, দিনেশ কার্তিক, আন্দ্রে রাসেল, সুবমান গিল, শিবাম মাবি, জ্যাভন সিয়ারলেস, কুলদিপ যাদব ও প্রসিদ কিষ্ণা।

হায়দ্রবাদের সম্ভাব্য একাদশ : শিখর ধাওয়ান, অ্যালেক্স হেলস, মানিশ পান্ডে, কেন উইলিয়ামসন, দীপক হুদা, সাকিব আল হাসান, শ্রীবৎস গোস্বামী, রশিদ খান, সিদ্বার্থ কৌল, সন্দীপ শর্মা, ও কার্লোস ব্রাথওয়েট। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × two =

shares