ফিটনেসের পাশাপাশি মেন্টাল স্ট্রেন্থের উপর জোর দিচ্ছি : জেমি ডে

বিশ্বকাপ বাছাইপর্বের আফগানিস্তান ম্যাচকে সামনে রেখে চতুর্থ দিন বিকেএসপিতে অনুশীলন করেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। ফুটবলারদের ফিটনেস টেস্টের পাশাপাশি কাজ করা হয়েছে মেন্টাল স্ট্রেন্থ নিয়েও। ছেলারা ফিট আছে বলছেন হেড কোচ জেমি ডে। এখন শুধু ঘষামাজার পাশাপাশি প্রতিপক্ষ বধের ছক কষা বাকি। আবাহনীর ৭ ফুটবলার যোগ দিলে সেই কাজ শুরু করবেন জেমি ডে।

খেলাধুলায় ফিটনেসের পাশাপাশি ম্যান্টাল সেটিসফ্যাকশ গুরুত্পূর্ণ একটি বিষয়। সেটি ভালোই জানা  বাংলাদেশ জাতীয় ফুটবল দলের হেড কোচ জেমি ডের। তাইতো ফুটবলারদের মানসিক ভাবে চাঙ্গা রাখতে খুনসুটিতে যেমেন মেতে উঠেন তেমনি ভাবে দৌড় প্রতিযোগীতায় পিছিয়ে পড়াতেও তার আপত্তি নেই।

বিশ্বকাপ বাছাইয়ে শক্ত প্রতিপক্ষ আফগানিস্তান। দৈর্ঘ আর শারিরিক শক্তিমত্তায় বেশ এগিয়ে দলটি। তাইতো ফুটবলারদের ফিটনেসের উপর বেশি জোর দিচ্ছেন জেমি, “ফিটনেসের দিক থেকে ছেলেরা ভালো অবস্থানে আছে। এটিকে আরেকটু ভালো করার পাশাপাশি মেন্টাল স্ট্রেন্থের উপর জোর দিচ্ছি। সময়ের সাথে সাথে প্রতিপক্ষ সম্পর্কেও ধারনা দেয়া হবে ছেলেদের।”

তাইতো ফুটবলারদের নিয়ে বিকিএসপিতে গিয়েছিলেন হেড কোচ। সেখানে ফিটনেস টেস্টের পাশাপাশি মেন্টাল স্ট্রেন্থ নিয়েও কাজ করা হয়েছে। যেটিকে নতুন অভিজ্ঞতা বলছেন গোল রক্ষক আশরাফুল ইসলাম রানা। আর নিজেদের সেরাটা দিতে পারলে আফগানিস্তানকে হারানো সম্ভব বলছেন বিশ্বনাথ ঘোষ।

২৭ জনের স্কোয়াডের ১৯ জনকে পেয়েছেন কোচ। আবাহনীর বাকি ৭ ফুটবলার ফিরলে শুরু হবে প্রতিপক্ষ বধের ছক কষা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 2 =

shares