ভবিষ্যত পরিকল্পনা নিয়ে কোচ-অধিনায়ক ও নির্বাচকদের বৈঠক

নতুন কোচ-অধিনায়ক ও নির্বাচকদের সাথে শনিবার বিসিবিতে ভবিষ্যত পরিকল্পনা নিয়ে আলোচনায় বসেন ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান।

যেখানে নতুন ক্রিকেটার তৈরির লক্ষ্যের কথা জানিয়েছেন, রাসেল ডোমিঙ্গো। ((তবে আসন্ন আফগানিস্তান সিরিজে ট্রু উইকেটের কথা ভাবছে বাংলাদেশ, যেখানে পেইসারদের জন্য সুবিধা থাকবে বলে আশা করছেন আকরাম। ))

আফগানিস্তান সিরিজের আগে হেড কোচ-নির্বাচক প্যানেল আর অধিনায়কের সাথে ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খানের সমন্বয় সভা। শনিবার সেই সভায় ছিলেন গ্রাউন্ডস কমিটির চেয়ারম্যান মাহবুব আনামও। বাংলাদেশের ক্রিকেটের টেকসই উন্নয়নের পাশাপাশি বিদেশের মাটিতে ধারাবাহিক পারফরম্যান্সের বিষয়গুলো ছিল মূল আলোচ্য। তবে নতুন কোচিং স্টাফে মুগ্ধ আকরাম মনে করেন চাহিদা মেটালে বাংলাদেশের ক্রিকেটের স্টান্ডার্ড আরো বাড়ানো সম্ভাব।

এরই ধারাবিহিকতায় আসন্ন আফগানিস্তান সিরিজে কি ধরনের উইকেট হবে তাও ঠিক করে ফেলেছে বোর্ড। বিদেশের মাটিতে ভালো করতে দেশেই স্পোর্টিং উইকেটের প্রয়োজনীয়তা জানা সবার। তাই স্পিনে শক্তিশালি আফগানিস্তানের বিপক্ষে নিজেদের শক্তির জায়গায় থাকতে চায় বিসিবি। 

দেশের বাইরে ধারাবাহিক পারফরম্যানের জন্য সবার আগে দরকার ঐ কনডিশনের সাথে মানিয়ে নেয়ার ক্ষমতা। আর সে লক্ষ্যে উইকেট থেকে শুরু করে প্রতিটি খুটিনাটি ঢেলে সাজানোর পরিকল্পনা বিসিবির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 + 17 =

shares