লঙ্কানদের বিপক্ষেই চেনা ছন্দে ফিরতে চান গাপটিল

লঙ্কানদের বিপক্ষে দাপুটে টেস্ট সিরিজ জয়ে অনেকটাই আত্মবিশ্বাসী স্বাগতিক নিউজিল্যান্ড। কিউইদের পরবর্তী চ্যালেঞ্জ ওডিআইতে নিজেদের ধারাবাহিকতা রক্ষা করা। টেস্ট সিরিজ না থাকলেও ওডিআই সিরিজে প্রত্যাবর্তনটা স্মরণীয় করতে চান কিউই ওপেনার মার্টিন গাপটিল।

৩২ বছর বয়সী এই ডানহাতি ব্যাটসম্যান হাঁটুর ইনজুরির কারণে দুবাইতে পাকিস্তান সিরিজের দলে ছিলেন না। মাসখানেকের ব্যবধানে চোট কাটিয়ে আবারো জাতীয় দলের জার্সিতে ফিরছেন গাপটিল। নিজের হারানো ছন্দ পুনরায় ফিরে পেতে মরিয়া এই ৩২ বছর বয়সী ব্যাটসম্যান। মাউন্ট মাঙ্গুইনিতে তিন ম্যাচ সিরিজের প্রথম ওডিআইতে বৃহস্পতিবার আরেক বাঁহাতি ওপেনার কলিন মানরোর সাথে ওপেন করতে দেখা যাবে গাপটিলকে।

মাঠে ফিরে নিজের সেরাটা উজাড় করে দেয়ায় গাপটিলের মূল লক্ষ্য।”গত বছরের জুনের পর থেকে আমি নিউজিল্যান্ডের হয়ে আর মাঠে নামতে পারেনি। যেটা অনেক দীর্ঘ সময়। তাই এতদিন পর মাঠে ফিরে নিজের সেরা ছন্দে ফেরা হবে আমার মূল কাজ। আমি মাঠে নেমে মুনরোর সাথে ফের আনন্দ করতে চাই”।

২০১৯ বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে এই সিরিজ জেতাটা নিউজিল্যান্ডের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কারণ ২০১৫ বিশ্বকাপে রানার্সআপ নিউজিল্যান্ড ফাইনালে গিয়ে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার কাছে ৭ উইকেটে হেরে যায়।”আপনি যত বেশি ওডিআই ক্রিকেট খেলবেন ততো আপনার অভিজ্ঞতা বাড়বে।আপনি যদি গত বিশ্বকাপের আগে দেখেন তাহলে আমরা শ্রীলংকার বিপক্ষে ৭টি ও পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের ওডিআই সিরিজ খেলেছিলাম। যা আমাদেরকে বিশ্বকাপে ছন্দে রাখতে সহায়তা করেছিল”।

উল্লেখ্য, শ্রীলঙ্কা সফর শেষে ইন্ডিয়ার সাথে পাঁচ ম্যাচের ও বাংলাদেশের সাথে তিন ম্যাচের ওডিআই সিরিজ খেলার সুযোগ পাবে কিউইরা। আর কিউইদের বিশ্বকাপ মিশন শুরু হবে এ লংকানদের বিপক্ষে ম্যাচ দিয়ে যা জুনের ১ তারিখে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × 2 =

shares