শুরু হচ্ছে ইউএন ওপেন

১৩৯ তম আসরে সবার নজর থাকবে পুরুষ বিভাগে। বর্তমান চ্যাম্পিয়ন নোভাক জোকোভিচ, রজার ফেদারার আর রাফায়েল নাদাল- এই বিগ থ্রি’কে চ্যালেঞ্জ জানাতে প্রস্তুত মেদভেদেভ ও জেভেরভ।

এছাড়া নারীদের বিভাগে, জাপানী তারকা নাওমি ওসাকা’র পরীক্ষা নিতে চান অভিজ্ঞ সেরেনা উইলিয়ামস-সিমোনা হালেপরা।

অপেক্ষা আর মাত্র কয়েক ঘন্টার। এরপরই নিউইয়র্কের বিলিজিন কিং স্টেডিয়ামের হার্ডকোর্টে গড়াবে বছরের ৪র্থ ও শেষ স্লাম।

ইউএস ওপেনের পুরুষ এককে শেষ ১৫ আসরে, ১১বারই মুকুট জিতেছেন টেনিসের তিন বিগ থ্রি- রজার ফেদারার,রাফায়েল নাদাল ও নোভাক জকোভিচ। তবে শিরোপায় ভাগ বসাতে মাথা চাড়া দিয়ে উঠেছে তরুণ আলেকজান্ডার জেভরেভ ও ড্যানিল মেদভেদেভরা।

সম্প্রতি সিনিসিটি ওপেনের শিরোপা জিততে মেদভেদেভের কাছে নাজেহাল হয়ে হারতে হয়েছে  ইউএস ওপেনের বর্তমান চ্যাম্পিয়ন নোভাক জোকোভিচকে। রজার ফেদেরার বয়সের ভারে খানিকটা ক্লান্ত, রাফায়েল নাদালও নেই সেরা ছন্দে; তারপরও বিগ থ্রি’র চোখ ঐ শিরোপায়।

বর্তমান চ্যাম্পিয়ন ও শীর্ষ বাছাই হিসেবে আমার ওপর চাপ এবং প্রত্যাশা রয়েছে- কিন্তু সময়ের সাথে আমি এটা নিতে শিখে গেছি। জেতার অভ্যাসটা মানসিকভাবে শক্ত হতে সাহায্য করে।

নোভাক জোকোভিচ, বর্তমান ইউএস ওপের চ্যাম্পিয়ন

নতুনরা যখন চ্যাম্পিয়ন হয় সেটা আমার জন্য কোন চাপ না! এখনও জোকোভিচ-নাদালের সাথে আমার লড়াইটা দারুণ চলছে। চার জন তরুণ উঠে আসছে, কিন্তু আমরা এখনও লড়াইয়ের ক্ষেত্রে টিকে আছি।

রজার ফেদেরার, ৫ বারের ইউএস ওপেন চ্যাম্পিয়ন

নারী এককে সেরেনা উইলিয়ামস, নাওমী ওসাকা, সিমোনা হালেপ এবং মারিয়া শারাপোভার মত তারকারা আগেই দিয়েছেন লড়াইয়ের ইঙ্গিত। যেখানে গত আসরের শ্রেষ্ঠত্বের শিরোপা টিকিয়ে রাখতে প্রত্যয়ী জাপানী ওসাকা।

প্রথম রাউন্ডে মুখোমুখি হবে সেরেনা ও শারাপোভা। যাদের খেলা দেখে আমি বড় হয়েছি। আমি নিশ্চিত ঐ খেলাটি মিস করবো না। কত নাটক দেখবেন এই আসরে হয়! কিন্তু, আমি আমার লক্ষ্যে অবিচল, শিরোপা ধরে রাখতে চাইবো।)) ২৬ আগষ্ট শুরু হয়ে টুর্নামেন্ট চলবে ৮ সেপ্টেম্বর পর্যন্ত।

নাওমী ওসাকা, বর্তমান ইউএস ওপেন চ্যাম্পিয়ন

২৬ আগষ্ট শুরু হয়ে টুর্নামেন্ট চলবে ৮ সেপ্টেম্বর পর্যন্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four + 6 =

shares