সোমবার নিউইয়ার্কে শুরু হচ্ছে ইউএস ওপেন

সোমবার নিউইয়ার্কে শুরু হচ্ছে টেনিসের অন্যতম জৌলুসপুর্ণ এই আসর। যেখানে ফেদেরার, নাদাল ও জোকোভিচদের রাজত্বে হানা দিতে চান দুই তরুণ মেদভেদেভ ও জেভরভ। তাদের দাবি এই বিগ থ্রির দাপটে ভাগ বসাতে প্রস্তুত তারা। গ্র্যান্ডস্লাম জিতে চমক দিতে চান টেনিস বিশ্বে।

আর মাত্র দু’দিনের অপেক্ষা। সোমবার নিউইউর্কের বিলি জিন স্টেডিয়ামে বসবে ইউএস ওপেন টেনিসের ১৩৯তম আসর। যেখানে শ্রেষ্ঠত্বের স্বপ্নে নিউইউর্ক আসতে শুরু করেছে বিশ্বের তারকা সব খেলোয়াড়রা..

ইউএস ওপেনের পুরুষ এককের সবশেষ ১৫ আসরে অবশ্য রাজত্ব টেনিসের তিন বিগ্র থ্রি রজার ফেদেরার, রাফায়েল নাদাল ও নোভাক জকোভিচের। ফেদেরারের দখলে ৫টি শিরোপা। আর তিনটি করে শিরোপা নাদাল ও জোকোভিচের। একটি করে শিরোপা আছে হুয়ান মার্টিন দেল পেত্রো, অ্যান্ডি মারে, মারিন সিলিস, ও স্টানিসলাস ভাভরিঙ্কার…

তবে ফেদেরার, নাদাল জোকোভিচদের শ্রেষ্ঠত্বে এবার ভাগ বসাতে উদগ্রীব উদীয়মান দুই তারকা আলেকজান্ডার জেভরেভ ও ড্যানিল মেদভেদেভ…

সম্প্রতি সিনিসিটি ওপেনের শিরোপা জিততে মেদভেদেভ হারিয়েছেন ইউএস ওপেনের বর্তমান চ্যাম্পিয়ন নোভাক জকোভিচকে। তার আগে হারিয়েছেন আরেক ফেভারিট রজার ফেদেরারকে। উড়ন্ত এই ফর্ম ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ডস্লাম জয়ের স্বপ্ন দেখাচ্ছে এই রাশানকে।

আমরা তাদের লেভেলের কাছাকাছি আছি। উদাহরণ হিসেবে দেখুন সিনসিটিতে আমি জোকোভিচকে হারিয়েছি। নাদালের সঙ্গে জমাট লড়াই করেছি। দীর্ঘদিনের ক্যারিয়ারে তাদের অভিজ্ঞতা অনেক বেশি। তাই শেষ মুহুর্তে আমরা খেই হারিয়ে ফেলি। কিন্তু এটা সত্যি তাদের খুব কাছাকাছি আছি আমরা। এবার আমরা আমাদের সেরাটাই দেবো।

ড্যানিল মেদভেদেভ, টেনিস খেলোয়াড়, রাশিয়া

দারুন ফর্ম ধরে রেখেছেন আরেক তরুণ তুর্কি আলেকজান্ডার জেভরেভ। এই জার্মানের অভিজ্ঞতা আছে নাদাল, জোকোভিচদের হারানোর। টেনিসের সাম্রাজ্যে নতুন রাজা হতে তৈরি জেভরেভ। মঞ্চ বানাতে চান এবারের ইউএস ওপেনকে।

আমার আত্মবিশ্বাস বাড়ছে। যদিও এখন পর্যন্ত ক্যারিয়ারে সেরা মৌসুম কাটাইনি আমি। তবে আমার বিশ্বাস এখানে সে পরিবর্তনটা আসবে। এবার প্রতিটি রাউন্ড ধরে খেলব আমি। আশাকরি সফল একটি সপ্তাহ যাবে আমার।

আলেকজান্ডার জেভরেভ, টেনিস খেলোয়াড়, জার্মানি

৫৩ মিলিয়ন ইউএস ডলার প্রাইজমানির এই আসরের জৌলুশ নি:সন্দেহে বাড়িয়ে দেবে তরুণদের এই হুঙ্কার। তবে বয়স কিছুটা বাধা হলেও অভিজ্ঞতায় এগিয়ে থাকবেনা ফেদেরার, নাদাল ও জোকোভিচরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 2 =

shares