সৌম্যর ভাবনা

সৌম্য সরকার এই ইনিংস খেলে ওপেনারের বড় দাবিদার হয়ে উঠেছেন। ঘরের মাঠে শেষ দুই ঘরোয়া ম্যাচে সেঞ্চুরি। জিম্বাবুয়ের বিপক্ষে সেঞ্চুরি তার পক্ষেও কথা বলছে। বিশ্বকাপে বাংলাদেশের ওপেনিং চিন্তায় তামিমের সঙ্গী লিটনকেই ভাবা হয়েছে।

দেখা গেছে তামিমের চেয়ে সৌম্য বেশি সহজে ব্যাটিং করেছেন। দারুণ জুটি গড়ার পথে সৌম্য ৬৮ বলে খেলেছেন ৭৩ রানের ইনিংস। যেখানে সৌম্য সরকার শুরু থেকেই একশ’র কাছাকাছি স্ট্রাইক রেট নিয়ে খেলেছেন। আর তামিম সঙ্গ দিয়ে জুটিতে অবদান রাখেন ৮৬ বলে ৬০ রান করে।

এক সময় ভেবেছিলাম আমাদের তিনশ’ রান তাড়া করে খেলতে হবে। পরে অবশ্য আমরা দারুণভাবে ম্যাচে ফিরে আসি। এরপর আমাদের পরিকল্পনা ছিল সাবধানী শুরু করা। উইকেট সহজ ছিল না। শট খেলা কঠিন ছিল। ব্যাক অব দ্য লেন্থের বল সহজে খেলা গেছে। তবে ফুল লেন্থের বল খেলা ছিল কঠিন।

সৌম্য সরকার, বাংলাদেশ দলের ওপেনার ব্যাট্স ম্যান

জুটি গড়ার লক্ষ্য নিয়ে নেমেছিলাম। যাতে করে আমরা ম্যাচের নিয়ন্ত্রন নিতে পারি। আমরা এক পর্যায়ে সেটা পেরেছিও। খুব একটা চাপ ছিল না। তামিম ভাই স্বাভাবিক খেলা খেলতে বলেছিলেন। আমিও তাকে বলেছি, “খেলা ঠিক আছে। পরে রান পাওয়া যাবে।” নিজেদের মধ্যে বলেছি যে, রানের জন্য আমরা কোন ঝুঁকি নেবো না।

জুটি গড়ে খেলার ব্যাপারে সৌম্য সরকার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × two =

shares