হেডিংলিতে ইংলিশ বোলারদের বোলিং তোপে ১৭৪ রান অল আউট পাকিস্তান

লর্ডসে হারের ক্ষতটা এখনও ভুলতে পারেনি ইংলিশরা। তাই হেডিংলিতে  পাকিস্তানকে নিজেদের জাত   চেনাতে মরিয়া স্বাগতিকরা। 

হেডিংলি টেস্টে প্রথম ইনিংসে পাকিস্তানকে এই পেস দিয়েই ঘায়েল করে দিয়েছে ইংল্যান্ড। সরফরাজ আহমেদের দল গুটিয়ে গেছে ১৭৪ রানেই।ইংল্যান্ডের পক্ষে ক্রিস ওকস, জেমস অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রড তিনটি করে উইকেট নেন।

এই রানটাকেও বেশিই বলতে হবে। শাদাব খান হাল না ধরলে যে আরও বড় লজ্জায় পড়তে হতো সফরকারিদের! একটা সময় ৭৯ রান তুলতেই ৭ উইকেট হারিয়ে ফেলেছিল তারা। সেখান থেকে বলতে গেলে দলকে একাই টেনে নিয়ে যান সাত নাম্বারে নামা শাদাব।

 ৫২ বলে ১০ বাউন্ডারিতে ৫৬ রানের ঝড়ো এক ইনিংস খেলে তিনিই শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হয়েছেন। দশ নাম্বার ব্যাটসম্যান হাসান আলীও করেন গুরুত্বপূর্ণ ২৪ রান।

প্রথম দিনে আরও চওড়া হাসি নিয়ে মাঠ ছেড়ে যেতে পারতো স্বাগতিক ইংল্যান্ড। শেষ বেলায় ওপেনার অ্যালিস্টার কুক ফিরে গেছেন ৪৬ রানে।এই ম্যাচ দিয়ে অস্ট্রেলিয় ব্যাটসম্যান অ্যালান বোর্ডারের দেশের হয়ে টানা ১৫৩ টেস্ট খেলার রেকর্ড ভেঙেছেন ইংলিশ ওপেনার অ্যালিস্টার কুক। এটি ইংল্যান্ডের হয়ে তার টানা ১৫৪তম টেস্ট। 

হাফ সেঞ্চুরি থেকে মাত্র ৪ রান দূরে থাকা এই ওপেনারকে ফেরান হাসান আলী। এর আগে দলীয় ৫৩ রানে ওপেনার জেনিংসকে ২৯ রানে ফেরান ফাহিম আশরাফ। 

ক্রিজে আছেন অধিনায়ক জো রুট (২৯) ও ডমিনিক বেস (০)।  ২ উইকেটে ১০৬ রান নিয়ে প্রথম দিনের খেলা শেষ করেছে ইংল্যান্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × five =

shares