বাংলাদেশের বিশ্বকাপ বাছাই

১০ সেপ্টেম্বর আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ বাছাই ও এশিয়ান কাপ বাছাই অভিযান। ম্যাচটি হবে নিরপেক্ষ ভেন্যু তাজিকিস্তানের রাজধানী দুশানবেতে। সে লক্ষ্যে গতকাল দুশানবেতে পৌঁছেছেন জামাল ভূঁইয়ারা। আফগানদের বিপক্ষে মাঠে নামার আগে আজ ও পরশু দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। আজ প্রথম ম্যাচের প্রতিপক্ষ তাজিক প্রিমিয়ার লিগের তৃতীয় দল এএফসি কুকটোস।

এটা আমাদের জন্য কঠিন চ্যালেঞ্জ। বিশেষ করে আমরা অ্যাওয়ে ম্যাচে খেলব সেখানে। ওরা যথেষ্ট শক্তিশালী। ওদের বেশ কিছু ফুটবলার ইউরোপে খেলে। যদি আমরা কোনো পয়েন্ট পেতে চাই, তাহলে আমাদের সেখানে সেরাটা খেলার দরকার হবে।

জেমি ডে, বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ

গত অক্টোবরে জেমি ডের অধীনে এশিয়ান গেমসের ফুটবলে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল প্রথমবারের মতো নকআউট পর্বে খেলে। ইন্দোনেশিয়ার জাকার্তায় বাংলাদেশ যুব দল ১-০ গোলে হারায় কাতারকে। 

আমাদের এই দলে বেশ কিছু প্রতিভাবান তরুণ রয়েছে। পুরোনো ছেলেরা তাদের অভিজ্ঞতা দিয়ে নতুনদের সাহায্য করছে। নতুন ও পুরোনোদের নিয়ে ভারসাম্যপূর্ণ এই দলটা ধীরে ধীরে ভালো একটা দল হয়ে উঠবে।

জেমি ডে, বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ

বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাইয়ে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ খেলতে তাজিকিস্তানের রাজধানী দুশানবেতে পৌঁছেছে বাংলাদেশ। সেখানে পৌঁছেই ফিফা ডটকমকে বাংলাদেশ নিয়ে আশার কথা শুনিয়েছেন কোচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine + 7 =

shares